Search Bar

LightBlog

Saturday, March 31, 2018

মোবাইলের চার্জ হ্যাক করার ৫টি পদ্ধতি…

“আসসালামু আলাইকুম”

আশাকরি ট্রিকলোডের ভিজিটররা সুস্থ আছেন।আর ট্রিকলোডের সাথে থাকলে তো সুস্থ থাকারই কথা।

“যাই হোক এবার কাজের কথায় আসি”
আমরা প্রায় সবাই তো এন্ড্রয়েড মোবাইল ব্যবহার করি। আর এন্ড্রয়েড মোবাইলের অন্যতম সমস্যা হল এর চার্জ খুব দ্রুত শেষ হয়ে যায় এবং চার্জ হতেও অনেক সময় লাগে।ধরুন আপনি কোথাও বের হবেন বা জরুরি কাজে যাবেন আর হাতে সময় ও বেশি নাই তখন দেখলেন যে আপনার মোবাইলে পর্যাপ্ত পরিমান চার্জ নাই, তখন কি করবেন? তখন তারাহুরায় আপনার মাথাই নষ্ট হয়ে যাবে।
কিভাবে মোবাইলের চার্জ হ্যাক করা যায় মানে দ্রুত চার্জ দেওয়া যায় তার ৫টি উপায় আজ আমি আপনাদের দেখাব।
১) দেয়ালের সকেট ব্যবহার করুন
আপনার হাতে যখন সময় কম থাকবে তখন মোবাইলটিকে দেয়ালে লাগানো সকেট থেকে চার্জ দিন। এতে করে USB এর মাধ্যমে লেপটপ বা কম্পিউটার থেকে দিগুণ গতিতে চার্জ হবে। আপনি যখন এডাপ্টার দিয়ে চার্জ দিবেন তখন মোবাইল বেশি পরিমান বিদ্যুৎ পায় এবং দ্রুত চার্জ হয়।
২) উচ্চ শক্তিশালীUSB Adapter ব্যবহার করতে হবে
সব সময় উচ্চ গতির Adapter ব্যবহার করবেন। সাধারনত আপনার মোবাইলের সাথে কোম্পানি থেকে যেটি দিয়েছিল। চার্জআর কেনার সময় ভাল করে দেখে শুনে এবং বিভিন্ন দিক বিবেচনা করে কিনবেন। সাধারনত 1 amp – 2.1 amp এর চারজার গুল ভাল হয়।
৩)Portable বেটারি প্যাক চার্জ করা
স্মারটফোন অথবা টেবলেটকে চার্জ দেওয়ার পরিবর্তে পোর্টেবল বেটারি প্যাক চার্জ দেওয়া টা ভাল কারন এগুলো খুব দ্রুত চার্জ হয়। আপনি বের হওয়ার ৫-১০ মিনিট আগে এটি চার্জ করে নিন তারপর যখন বের হবেন তখন পকেটে শুধুমাত্র আপনার মোবাইলটি কানেক্ট করে চার্জ দিতে থাকুন
৪) ফোনকে ফ্লাইট মুডে রাখুন
উপরের উপায় গুল আপনার ব্যাটারির চার্জ বৃদ্ধি করতে সাহায্য করবে। কিন্তু স্মার্টফোনের চার্জ সবচেয়ে বেসি নষ্ট হয় Wi-Fi, Cellular Radio এর কারনে। তাই অল্প সময়ের মধ্যে চার্জ দেওয়ার জন্য চারজের সময় মোবাইলটিকে ফ্লাইট মুডে রাখা উচিত।
৫) স্ক্রিন যথাসম্ভব বন্ধ রাখুন
স্ক্রিনের লাইট জ্বালানও ব্যাটারি খরচ করে। তাই চারজিং এর সময় বার বার চার্জ লেবেল দেখতে গিয়ে স্ক্রিন লাইট না জ্বালিয়ে এর ব্রাইটনেস কমিয়ে স্ক্রিন লক করে রাখা উচিত।
আজ এখানেই শেষ করছি। “আল্লাহ হাফেজ”

The post মোবাইলের চার্জ হ্যাক করার ৫টি পদ্ধতি… appeared first on TrickLoad.Com.

No comments:

Post a Comment