Search Bar

LightBlog

Saturday, March 31, 2018

Xiaomi Redmi Note 5 Pro এর ফুল রিভিউ সাথে ইউজার এক্সপেরিয়েন্স, বাংলাদেশের নেক্সট জাতীয় ফোন

“আসসালামু আলাইকুম”

আশাকরি ট্রিকলোডের ভিজিটররা সুস্থ আছেন।আর ট্রিকলোডের সাথে থাকলে তো সুস্থ থাকারই কথা।

“যাই হোক এবার কাজের কথায় আসি”
আজ আপনাদের মাঝে বাংলাদেশের আপকামিং জাতীয় ফোন Xiaomi Redmi Note 5 Pro এর সম্পূর্ণ বাংলা রিভিউ। তো কথা না বাড়িয়ে রিভিউ শুরু করা যাক।। তাহলে প্রথমে একটু দেখি যে ফোনের লুক কেমন…
.
Wait … দাম তো বলে নিই…
অফিশিয়ালি এটা কিনতে হলে আপনার খরচ করতে হবে,
Price: Tk. 20,990/- 4GB RAM and Tk. 25,999/- 6 GB RAM (Expected)
আর বাহিরের থেকে ৪ জিবি র্যামেরটা ১৬ হাজারে পেতে পারেন। তবে বাংলাদেশে স্টক এ আসলেই আসল দাম পেয়ে যাবেন।
.এক নজরে Basic Specifications
Display : 1080 x 2160 pixels, 18:9 ratio, IPS LCD, 16M Colours
Storage >
Rom : 32 gb / 64 gb
Ram : 4 gb / 6 gb
External (Memory Card) : 256 gb
Camera >
Back : Dual: 12 MP (f/2.2, 1.25 μm) + 5 MP (f/2.0, 1.12 μ ( 4K )
Front : 20 MP (f/2.0, 1/2.8″), LED Flash, 1080p
Battery : 4000 mah (Non-Removable)
Sensors : Fingerprint (rear-mounted), accelerometer, gyro, proximity, compass

.
তো এবার এর বিল্ট কোয়ালিটি এবং ইউজার এক্সপেরিয়েন্স নিয়ে কথা বলা যাক…
ডিজাইন :এর ডিজাইন হবহু Xiaomi Redmi Note 5 এর মতো। কিন্তু এর ক্যামেরা পজিশন একদম বাজে লাগে। এছাড়াও ফোনটা অভারঅল দেখতে অনেকটা প্রিমিয়াম ফিল হয়। সাথে এতে MicroUSB দেওয়া হয়েছে। আর বেজেল একটু বেশিই লাগে।
ডিসপ্লে :এর ডিসপ্লে হচ্ছে FHD অর্থাৎ ফুল এইচডি। কালার আর সার্পনেস বরাবরের মতোই এক্যুরেট ছিলো। এতে ফুল এইচডি ভিডিও আপনার নজর না কাড়লে আমাকে বইলেন। তবে অতিরিক্ত সানলাইটে বেশি ভালো পারফরমেন্স দেয়না। ফুল ব্রাইটনেস দিলেও কমই লাগে।
পারফরমেন্স :বর্তমানে বাজারে যেটা পাবেন সেটা প্রথম ভার্সন। অর্থাৎ বিল্ট-ইন রমে অনেক বাগ + ফিচার কম আছে। তবে শীঘ্রই তারা রম আপডেট দিবে। এবং পরবর্তী আপডেটে 4K Recording, ফেস আনলকও + যুক্ত হবে। গেমিং পারফরমেন্স নিয়ে কিছু বলার নেই। বড় বড় হাই গ্রাফিক্স গেমও এতে ল্যাগ ছাড়া খেলতে পারবেন।
*এতে প্রথমবারের মতো শাওমি Qualcomm SDM636 Snapdragon 636 ব্যবহার করেছে। যার পারফরমেন্স অন্যদের চেয়ে তুলনামূলকভাবে অনকে ভালো। CPU তে থাকছে Octa-core 1.8 GHz Kryo 260 এ নিয়ে বলার কিছুই নেই।
ব্যাটারি :শাওমি এই ফোনে 4000 mAh নন রিমুভেবল ব্যাটারি ব্যবহার করছে। সাধারণ ব্যবহারে প্রতি ১ ঘণ্টা ১০ মিনিটে আপনার ১০% চার্জ খাবে। এছাড়া নরমাল ইউজ এ ১৩ ঘন্টা এবং হেব্বি ইউজ এ ৭ ঘণ্টা করে ব্যাকআপ পাবেন। এই বাজেটের সেরা ব্যাটারি কিং। এছাড়া এতে MicroUSB পোর্ট দেওয়া হয়েছে এবং ফার্স্ট চার্জিং অপশনও এতে এভিলএবল। তাই ব্যাটারি ব্যাকআপ নিয়ে দুশ্চিন্তা করবেন না।
* এই ফোন কিন্তু সহজে গরম হয়না। শাওমি তার অফিশিয়াল সাইটেই বলে দিয়েছে। এবং বাস্তবেও তার ১০০% মিল আছে।
ক্যামেরা :ক্যামেরা তো ভাই জোশ। এক কথায় অসাধারণ। এই ফোনের পিছনে ১২+৫ মেগা পিক্সেল ব্যবহার করা হয়েছে। যার কালার একুরেন্সি এবং সার্পনেস শাওমির আগের ফোনগুলোর চেয়েও বেটার লাগে। এটা ভালো দূরত্ব মেইনটেন করে ছবি তুলে। এছাড়াও লো লাইটে এর অবজেক্ট এর ক্লিয়ারিটি ভালো দেয়। সামনের ক্যামেরাই আছে ২০ মেগাপিক্সেল যা আমার দেখা সবচেয়ে ভালো ক্যামেরা। এর পিকচার ডিটেইলস অনেক ভালো এবমগ সার্পনেস অস্থির। Front Portiat মোডটাও জোশ কিন্তু।
শেষ কথা :ফোনের নেক্সট আপডেট এ Android 8.0 Oreo পেলেও পেতে পারেন। এছাড়া ফেস আনলক এর সুবিধাও পাবেন। আমার মতে ২০ হাজারের মধ্যে এর চেয়ে ভালো ফোন আশা করা যায়না। সবদিকদিয়েই জোশ এবং আমাদের নেক্সট জাতীয় ফোন।
.
SOME PART KNOWN FROM ATC- ANDROID TO TO COMPANY

.আজকের মত এই পর্যন্ত।ভালো থাকুন সুস্থ থাকুন ট্রিকলোডের সাথে থাকুন। “আল্লাহ হাফেজ”

The post Xiaomi Redmi Note 5 Pro এর ফুল রিভিউ সাথে ইউজার এক্সপেরিয়েন্স, বাংলাদেশের নেক্সট জাতীয় ফোন appeared first on TrickLoad.Com.

No comments:

Post a Comment