Search Bar

LightBlog

Monday, April 2, 2018

কম্পিউটারেও অ্যান্ড্রয়েড ফোনের মত প্যাটার্ন লক।না দেখলে মিস।

অ্যান্ড্রয়েড ফোনের প্যাটার্ন লক এর সাথে সবাই পরিচিত। সিকিউরিটি সিস্টেমে প্যাটার্ন লক অনেক গুরুত্বপূর্ণ। তাহলে কেন শুধু অ্যান্ড্রয়েড স্মার্ট ফোনেই প্যাটার্ন লক সীমাবদ্ধ থাকবে? ব্লগার মারুফ আপনাদের জন্য নিয়ে এলো এবার উইন্ডোজ প্যাটার্ন লক। কি অবাক হচ্ছেন? অবাক হওয়ার কিচ্ছু নেই। যা শুনছেন সবই সত্যি। অ্যান্ড্রয়েড স্মার্টফোনের মত এবার আপনার কম্পিউটারেও করুন প্যাটার্ন লক মাত্র ৮০০ কেবি সফটওয়্যার দিয়ে ! আর স্বাদ নিন অ্যান্ড্রয়েড প্যাটার্ন লক কম্পিউটারে !
প্রথমে ডাউনলোড করে নিনEusing Maze Lockসফটওয়্যারটি মাত্র ৮০০ কেবি!
ডাউনলোড হয়ে গেলে সেটাপ দিন সাধারণ সফটওয়্যারের মতই।
ব্যাস, কম্পিউটারে প্যাটার্ন লক দেয়ার জন্য সফটওয়্যারটি সম্পূর্ণ প্রস্তুত।
সফটওয়্যার সেটাপ দেয়া হল। এবার ভাবছেন প্যাটার্ন করে দিবেন কিভাবে? হুম, এতদূর যখন বলেছি। তখন বাকি টুকুও বলছি। এবার শুনুন প্যাটার্ন লক করবেন কিভাবে?
উইন্ডোজ সিস্টেম ট্রে -তে থাকা এই সফটওয়্যার আইকনে ডান বাটন ক্লিক করে কনফিগার অপশন ক্লিক করে আপনি নতুন প্যাটার্ন লক দিতে পারবেন, আবার পুরাতন প্যাটার্ন লক বদলাতে পারবেন এবং এছাড়াও সব বিষয়ে সেটিংস করতে পারবেন। সময়ের অভাবে বিসস্তারিত বর্ণনা করতে পারলাম না। তবে স্ক্রিনশট দিয়ে দিলাম। আশা রাখছি, আপনি সহজেই এই সেটিংস গুলো করে নিতে পারবেন।
এবার ভাবছেন, প্যাটার্ন লক ভুলে গেলে কিভাবে ঠিক করবেন? হুম, সমস্যা যত সমাধানও তত। প্যাটার্ন ভুলে যাবার সম্ভাবনা থাকলে আপনি Backup অপশনটি ব্যবহার করে এর ছবিও কম্পিউটারের কোন গোপন ফোল্ডারে রেখে দিতে পারেন।

The post কম্পিউটারেও অ্যান্ড্রয়েড ফোনের মত প্যাটার্ন লক।না দেখলে মিস। appeared first on TrickLoad.Com.

No comments:

Post a Comment